সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
সখিপুরে ফাইলা মেলায় অশ্লীল নৃত্য চললেও প্রশাসন নীরব

সখিপুরে ফাইলা মেলায় অশ্লীল নৃত্য চললেও প্রশাসন নীরব

প্রতিদিন প্রতিবেদক সখিপুর: সখিপুর উপজেলার দাড়িয়াপুরে মাসব্যাপী ঐতিহ্যবাহী ফালুচাঁন শাহ (ফাইলা পাগলার) মেলায় চলছে অশ্লীল নৃত্য পরিবেশনা ও জমজমাট জুয়াখেলা। রাজনৈতিক ছত্রছায়ায় যাদু প্রদর্শনী ও বিচিত্রা অনুষ্ঠানের সাইনবোর্ড টানিয়ে ভেরাইটি শো’র নামে সন্ধ্যা ৭টা থেকে গভীর রাত পর্যন্ত চলে নর্তকীদের অর্ধনগ্ন, অশ্লীল নৃত্য।

অশ্লীল এসব নৃত্য দেখতে শিশু-কিশোর যুবক বৃদ্ধদের হুমড়িপড়া ভিড় দেখা যায়। ৩০ মিনিট নাচ দেখতে ৫০ টাকা থেকে ১শ’ টাকা গুনতে হচ্ছে প্রতিজনকে। সুযোগ পেলেই মঞ্চে থাকা উঠতি বয়সের ছেলেরা নর্তকীদের জড়িয়ে ধরে করছে অসভ্যতা। নৃত্যের সময় নর্তকীদের সাথে আবার অনেকেই বিশেষভাবে অশ্লীলতায় অংশ নিয়ে আরো অনেক বেশি টাকা ব্যয় করছে।

অনির্দিষ্টকালের জন্য চলছে এ অশ্লীলতা। পুতুল নাচের নামে চলছে অশ্লীল নৃত্য। আর এসব প্রদর্শনীতে দর্শক সারিতে ভিড় বাড়ছে স্কুল-কলেজের শিক্ষার্থীদের। মাজার প্রাঙ্গনের দক্ষিন পাশে দুইটি প্যান্ডেলে মেলা পরিচালনা কমিটির নেতৃত্বে ডিউটিরত পুলিশের সামনেই চলছে এসব অশ্লীল,নগ্ন নৃত্য। প্রতিটি প্যান্ডেলেই অশ্লীল নাচ-গান চলছিল। এসব প্যান্ডেলে নানা বয়সী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভিড় দেখা গেছে। ।

স্থানীয় এক অভিভাবক বলেন, অনেক চিন্তায় রয়েছি। মেলার নামে এমন অসভ্যতা চললেও প্রশাসন কিছুই বলছে না। সন্ধ্যা হলে ছেলেরা পড়ালেখা বাদ দিয়ে মেলায় চলে যায়। চোখের সামনে এমন অশ্লীলতার মেলা চললে নিজেদের আত্মসম্মান বোধ আর থাকে না। এসব ক্ষোভের কথা বলেন আরও একাধিক অভিভাবক।

এলাকাবাসীর অভিযোগ, মেলার নাম করে এখানে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের আনাগোনা বেড়েছে। রাত-দিন মাইক আর সাউন্ডে উচ্চ আওয়াজে ঘুম হয় না। বৃহস্পতিবার রাতে সরজমিনে দেখা যায়, ফাইলা পাগলার মেলাকে কেন্দ্র করে অবস্থিত বিশাল ফসলি মাঠে সাজানো হয়েছে এ পুতুল নাচ ও যাদু প্রদর্শনী নামের ভেরাইটি শো।

এখানে বসানো হয়েছে দুইটি বিশাল প্যান্ডেল। যাদু প্রদর্শনীর অন্তরালে চলছে রাতভর অশ্লীল নৃত্য আর অসভ্যতা। মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. ছানোয়ার হোসেন বলেন, রাজনৈতিক ছত্রছায়ায় ওই পুতুল নাচ ও যাদু প্রদর্শনী নামের নাচগান চালানো হচ্ছে। মেলা পরিচালনা কমিটির সভাপতি দাড়িয়াপুর ইউপি সাবেক চেয়ারম্যান উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক এস এম শাইফুল ইসলাম শামীম বলেন,মেলায় গত বছরের তুলনায় এ বছর আয় কম হওয়ায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

দাড়িয়াপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি ও এস এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ বিএসসি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন,বিষয়টি লোকাল প্রশাসনের প্রধান ইউএনওকে আমি জানাব।

সখিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আমির হোসেন বলেন, মেলায় রিজার্ভ ফোর্স প্রতিদিনই পুলিশের ডিউটি রয়েছে, তাছাড়া থানার সেকেন্ড অফিসার এসআই বদিউজ্জামান বৃহস্পতিবার রাতে মেলায় গিয়েছিল তাঁর সাথে কথা বলেন। সেকেন্ড অফিসার এস আই বদিউজ্জামানকে মেলার অশ্লীলতার ভিডিও দেখানোর পর বলেন, মেলায় অশ্লীলতা থাকলে বন্ধ করে দেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840